অর্থমন্ত্রীর নির্দেশে মানবিক সহায়তা প্রদানে বিরামহীন ছুটে চলছেন চৌয়ারা ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ সোহাগ

নিজস্ব প্রতিবেদক ।।

করোনা পরিস্থিতিতে ইউনিয়নের অসহায়দের মানবিক সহায়তা প্রদানে চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগ এর ভূমিকা অনন্য। দেশের এ ক্রান্তিকালে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি’র নির্দেশে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে সরকারি,দলীয় ও ব্যক্তিগত খাদ্য সামগ্রী বিতরণে চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহাগ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। করোনা ভাইরাস পরিস্থিতির শুরুতে সংক্রমন রোধে ইউনিয়নের জনগণের মাঝে জনসচেতনতা সৃষ্টি,সামাজিক দূরত্ব বজায় রাখা,মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়।

সরকার ঘোষিত হোম কোয়ারেন্টাইনে থাকা নিন্ম আয়ের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। বর্তমানেও এ কাজের ধারা অব্যাহত রেখেছেন। করোনার ঝুঁকিতেও চৌয়ারা ইউনিয়নের মানুষের দোরগোড়ায় কাঙ্খিত সেবা প্রদানে পিছপা হননি।তিনি নিজেই প্রতিনিয়ত ছুটছেন ইউনিয়নের এক প্রান্ত থেকে অপর প্রান্তে।

এতে ইউনিয়নের বাসিন্দাদের কাছে চেয়ারম্যানের মানবিকতা প্রশংসিত হচ্ছে এবং জনপ্রতিনিধিদের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। মহামারী করোনাভাইরাসে জীবনের চরম ঝুঁকি নিয়ে বিপন্ন জনসাধারণকে সেবা প্রদান করে ইউনিয়নের বাসিন্দাদের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। করোনা পরিস্থিতিতে অর্থমন্ত্রীর তহবিল,আওয়ামীলীগ দলীয় ও চেয়ারম্যানের ব্যক্তিগত ভাবে প্রায় ১৪’শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষে ১’শ ২৮ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। সর্বশেষ বৃহস্পতিবার চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগ তার ব্যক্তিগত তহবিল থেকে ২’শ পরিবার এবং চেয়ারম্যান এর সহধর্মিণী সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মোসাঃ মোসেনা আক্তার ১’শ পরিবার সহ মোট ৩’শ পরিবারকে ঈদ উপহার হিসেবে নগদ ১লক্ষাধিক টাকা প্রদান করা হয়।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর মানবিক নির্দেশনায় উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার এর পরামর্শক্রমে সর্বদা জনসাধারণের পাশে রয়েছি। এ ছাড়া করোনার এমন পরিস্থিতিতে মানবিকতা আমাকে বসে থাকতে দেয় না। মানবিক মূল্যবোধ দেশপ্রেম, মানবপ্রেম সার্বক্ষণিকভাবে আমাকে তাড়া করে, তাই আমি অবিরাম ছুটে চলছি মানব সেবায়। আগামীর পথ চলায় সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!